সোহেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার ৪নং চররুহিতা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আবুল বাশারের প্রকাশ সাবদুল বিরুদ্ধে আলমগীর হোসেন নামে এক প্রবাসীকে ধর্ষণ মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগ উঠেছে। এই ছাড়া বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে ইউপি কার্যালয়ের সামনে রসুলগঞ্জ বাজারে মানববন্ধনের করা হয়। ভূক্তভোগী পরিবার ও এলাকাবাসীর ব্যানারে এ আয়োজন করা হয়েছে।

অভিযুক্ত আবুল বাশার ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য ও চরলামচি গ্রামের বাসিন্দা। এতে বক্তব্য রাখেন সৌদি প্রবাসী আলমগীর হোসেন, ইকবাল হোসেন, শরিফ হোসেন ও মো. বাকের বক্তব্য রাখেন। এসময় অর্ধ-শতাধিক নারী-পুরুষ উপিস্থিত ছিলেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী হালিমা বেগম বলেন, সরকারি ভাতা পাইয়ে দেওয়ার জন্য আমার মেয়ে তানিয়া আক্তারের কাছ থেকে বাশার ৩ হাজার টাকা নিয়েছে। এক বছর হয়েছে এখনো পর্যন্ত তিনি কোন কিছু দেয়নি।

ইকবাল, শরীফ ও বাকের জানায়, সালিসি বৈঠকের নামে বাশার মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। তিনি ইউপি সদস্য হওয়ার আগে তিনি রিকশা চালক ছিলেন। এখন তিনি পাকা ভবনের মালিক। জনগণের জন্য দেওয়া সরকারের সুযোগ সুবিধা দিতে মানুষের কাছ থেকে টাকা নেন। সালিসি বৈঠকে বিচারের নামে নারীদের সঙ্গে অশ্লীল ভাষায় কথা বলেন। আলমগীর সৌদি থেকে ছুটিতে এসেছেন। তার একটি পারিবারিক সমস্যা সমাধানের জন্য গেলে বাশার টাকা দাবি করেন। ওই টাকা না দেওয়ায় তিনি সাজানো একটি নারী নির্যাতন মামলায় আলমগীরকে আসামি করিয়ে ফাঁসিয়ে দেন।